জকিগঞ্জে স্কুল ছাত্রীর শ্লীলতাহানীর চেষ্ঠা, সড়ক অবরোধ

জাহাঙ্গীর আলম সাহেদ, স্কুল প্রতিনিধি::  জকিগঞ্জের জোবেদ আলী মাধ্যমিক বিদ্যালয়ের অস্টম শ্রেণীর এক ছাত্রী ছুটি শেষে বাড়ী ফেরার পথে এক বখাটে শ্লীলতাহানীর চেষ্ঠা করে জড়িয়ে ধরে আপত্তিকর ছবি তুলেছে। পরে অন্য ছাত্রীদের চিৎকারে এলাকার লোকজন এসে বখাটের হাত থেকে স্কুল ছাত্রীকে উদ্ধার করেন।

ঘটনাটি ঘটেছে সোমবার বিকেল ৩টার দিকে। অভিযুক্ত যুবক উপজেলার সীমেরবন্দ গ্রামের ময়নুল ইসলামের ছেলে আকছার আহমদ (২১)।

এ ঘটনায় মঙ্গলবার স্কুল শিক্ষার্থীরা সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত টায়ার জ্বালিয়ে জকিগঞ্জ সিলেট-সড়ক অবরোধ করে বখাটের গ্রেপ্তার ও ফাসির দাবী জানিয়ে শ্লোগান দেয়। অবরোধ চলাকালীন সময়ে জকিগঞ্জ-সিলেট সড়কের দুপাশে প্রায় অর্ধশত গাড়ী আটকা পড়ে। ভোগান্তির শিকার হন পথচারীরা।

খবর পেয়ে জকিগঞ্জ থানা পুলিশের একটি টিম ও সুলতানপুর ইউপির চেয়ারম্যান রফিকুল ইসলাম সরেজমিন গেলে শিক্ষার্থীদের তোপের মূখে পড়েন। পরে পুলিশের এসআই কল্লোল গোম্বামী ও চেয়ারম্যান রফিকুল ইসলাম সড়ক অবরোধ প্রত্যাহার করতে শিক্ষার্থীদের অনুরোধ করলে শিক্ষার্থীরা মঙ্গলবার ১০ টার মধ্যে বখাটেকে গ্রেপ্তারের আল্টিমেটাম দিয়ে পুলিশের আশ্বাসে সড়ক অবরোধ প্রত্যাহার করে।

জোবেদ আলী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হালিম জকিগঞ্জ টুডে ২৪ ডটকমকে জানান, সোমবার স্কুল ছুটির পর বাড়ী ফেরার পথে রাস্তার মধ্যে আছকার নামের বখাটে ছেলে একটি ছাত্রীকে শ্লীলতাহানীর চেষ্ঠা করে জড়িয়ে ধরে আপত্তিকর ছবি তুলে। ঐ ছাত্রীর সাথে থাকা অন্য ছাত্রীদের চিৎকার শুনে এলাকার লোকজন বখাটের হাত থেকে ছাত্রীকে উদ্ধার করে স্কুলে নিয়ে আসেন। পরে ঘটনাটি সমাধান করতে স্থানীয় ইউপি সদস্য লুকন আহমদ উদ্যোগ নেন। সোমবার স্কুলে বৈঠক ডাকা হয়। এ বৈঠকে অভিযুক্ত বখাটেকে উপস্থিত করার কথা থাকলেও ইউপি সদস্য তা পারেননি। তিনি বখাটের মোবাইল ফোন উদ্ধার করতে সক্ষম হয়েছেন। স্কুল ছাত্রী আমার কাছে একটি লিখিত অভিযোগ দিয়েছে। এ অভিযোগটি থানায় দেয়া হবে।

স্কুল ম্যানেজিং কমিটির সদস্য আব্দুল খালিক মেম্বার ও নোমানুর রশিদ জকিগঞ্জ টুডে ২৪ ডটকমকে জানান, বখাটে আছকারকে গ্রেপ্তারের দাবীতে শিক্ষার্থীরা আন্দোলন করেছে। দ্রুত সময়ের মধ্যে অভিযুক্ত বখাটেকে গ্রেপ্তার করা হলে পরিস্থিতি শান্ত হবে। এদিকে স্কুলের বিক্ষোব্ধ শিক্ষার্থীরা জানিয়েছে, মঙ্গলবার সকাল ১০ টার মধ্যে অভিযুক্ত বখাটেকে গ্রেপ্তার করা না হলে উপজেলা জুড়ে কঠোর কর্মসূচি পালন করা হবে।

জকিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাবিবুর রহমান হাওলাদার জকিগঞ্জ টুডে ২৪ ডটকমকে জানিয়েছেন, এখনো কেউ লিখিত অভিযোগ দেয়নি। অভিযুক্ত বখাটেকে গ্রেপ্তারে পুলিশ তৎপর রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর